• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মানুষকে আশাবাদী করুন, সাংবাদিকদের তথ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ২৩:০২
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আশাহীন মানুষ যেমন এগোতে পারে না, আশাহীন সমাজও তাই। গণমাধ্যম অবশ্যই সমাজের অসংগতি তুলে ধরবে, সেই সাথে জানাবে সাফল্য, উন্নয়ন, অগ্রগতির কথাও। এই অদম্য পথচলার কথা মানুষের সামনে উপস্থাপন করতে হবে, তাহলেই মানুষ আশাবাদী হবে।

শুক্রবার (১১ জুন) রাজধানীর বিজয়নগরে পল্টন টাওয়ারের ইআরএফ মিলনায়তনে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) দ্বিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

জাতির অদম্য পথচলার কথা তুলে ধরে মানুষকে আশাবাদী করে তোলার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ, ঝড়-বন্যা-জলোচ্ছ্বাস যার নিত্যসঙ্গী, সেই বাংলাদেশ করোনাভাইরাস মহামারির মধ্যেও অদম্য গতিতে এগিয়ে গেছে। মাথাপিছু আয়ে অনেক আগেই পাকিস্তানকে পেছনে ফেলে আজ ভারতকেও ছাড়িয়ে গেছে। এই অদম্য পথচলার কথা মানুষের সামনে উপস্থাপন করতে হবে, তাহলেই মানুষ আশাবাদী হবে।

দেশকে বঙ্গবন্ধুর ‘স্বপ্নের ঠিকানায়’পৌঁছে দেওয়ার প্রত্যয় জানিয়ে হাছান মাহমুদ বলেন, এক সময় আমরা ধনী ছিলাম, যখন বিশ্ব অর্থনীতি কৃষিনির্ভর ছিল। বছরে তিনটি ফসল কম দেশেই হয়। এরপর বিশ্ব অর্থনীতি শিল্পনির্ভর হয়ে গেলে আমাদের থেকে কাঁচামাল নিয়ে প্রক্রিয়াজাত করে শিল্পোন্নত দেশগুলো আমাদের কাছেই শিল্পপণ্য বিক্রি শুরু করে আর তারা অনেক এগিয়ে যায়।

এই দৃশ্যপট পাল্টে দিয়ে আবারও সমৃদ্ধ দেশ গড়ে তোলার জন্য সাংবাদিকসহ সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) দ্বিবার্ষিক এই সাধারণ সভায় তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় সৈয়দ শাহনেওয়াজ করিম, শ্যামল সরকারসহ বিএসআরএফ এর সাবেক নেতা ও সদস্যরা অংশ নেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
‘সাংবাদিকদের প্রশ্নের সুর বদলেছে, এটাই আমাদের বড় সাফল্য’
X
Fresh