• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রেস কাউন্সিলের ক্ষমতা বাড়ছে: তথ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৩
প্রেস কাউন্সিলের ক্ষমতা বাড়ছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রেস কাউন্সিল বাস্তবতার নিরিখে যেন কার্যকর ভূমিকা রাখতে পারে, সে লক্ষ্যেম প্রতিষ্ঠানটির ক্ষমতা বাড়ানোর উদ্যোসগ নেওয়া হচ্ছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর তোপখানা রোডে প্রেস কাউন্সিল মিলনায়তনে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস উপলক্ষে’ আয়োজিত সভায় তথ্য মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা ও গণমাধ্যম যেন সমাজের দর্পণ হিসেবে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে, সেই লক্ষ্য নিয়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার পরপরই ১৯৭৪ সালে প্রেস কাউন্সিল গঠন করেছিলেন। প্রেস কাউন্সিল তখন থেকেই দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, একটি বহুমাত্রিক সমাজ ব্যবস্থা গঠনের ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। আমরা অবাধ তথ্যপ্রবাহ ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। সেই বিশ্বাস রেখেই আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। গত ১২ বছরে গণমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে। মনে রাখতে হবে, স্বাধীনতার সঙ্গে আসে দায়িত্বশীলতা। একজনের স্বাধীনতাকে যেন অন্যেকর স্বাধীনতাকে ক্ষতিগ্রস্ত না করে, অন্যেীর মতপ্রকাশের স্বাধীনতার ওপর যেন হস্তক্ষেপ না করে, তা নিশ্চিত করতে হবে।

প্রেস কাউন্সিল প্যানেল চেয়ারম্যান অ্যা ডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্যে রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্যসচিব খাজা মিয়া, প্রেস কাউন্সিল সদস্যদ ইকবাল সোবহান চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু প্রমুখ।

এফএ

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া
বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বাড়ছে : ড্যাব
সক্ষমতার অভাবে দুই যুগেও ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব হয়নি (ভিডিও)
X
Fresh