smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের নিবন্ধনের অনুমতি 

  আরটিভি নিউজ

|  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৯ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৫
Ministry of Information logo
তথ্য মন্ত্রণালয়ের লোগো
ঢাকাসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি প্রদান করেছে সরকার। 

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব নাসরিন পারভীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ কথা জানানো হয়েছে। এর আগে গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য নির্বাচিত করা হয়।

প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি পাওয়া ৯২টি পোর্টালকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে এই বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধও জানানো হয়। প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতিপ্রাপ্ত দৈনিক পত্রিকার নিউজ পোর্টালের মধ্যে ঢাকার ৫৭টি, চট্টগ্রামের ১০টি, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুরের ৪টি করে, সিলেটের ৭টি ও ময়মনসিংহের ২টি।

ঢাকা মহানগরের দৈনিক পত্রিকা বাংলা দৈনিকগুলোর মধ্যে আছে-

দৈনিক সংবাদ, ইত্তেফাক, প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, যুগান্তর, আমাদের সময়, জনকণ্ঠ, সমকাল, ভোরের কাগজ, মানবকণ্ঠ, মানবজমিন, ভোরের ডাক, আলোকিত বাংলাদেশ, আজকালের খবর, ঢাকা প্রতিদিন, প্রতিদিনের সংবাদ, ইনকিলাব, বাংলাদেশের খবর, আমার সংবাদ, আমাদের অর্থনীতি,দেশ রূপান্তর, দৈনিক ঢাকা টাইমস, দৈনিক বাংলা, জাগরণ, বর্তমান, বণিক বার্তা, জনতা, খোলা কাগজ, গণকণ্ঠ, সময়ের আলো, যায়যায় দিন, লাখো কণ্ঠ, বাংলাদেশের আলো, বাংলাদেশ জার্নাল, আমার সময়, আমাদের নতুন সময়, নয়াদিগন্ত, আমার বার্তা, দিনকাল, বাংলাদেশ কণ্ঠ, নব চেতনা, হাজারিকা প্রতিদিন, সংবাদ সারাবেলা, অগ্নিশিখা ও জবাবদিহি।

ইংরেজি দৈনিকের মধ্যে আছে-

ডেইলি স্টার, ডেইলি সান, এশিয়ান এইজ, ঢাকা ট্রিবিউন, বাংলাদেশ পোস্ট, বাংলাদেশ টুডে, ফিনান্সিয়াল এক্সপ্রেস, ইন্ডিপেন্ডেন্ট, নিউ এইজ, অবজারভার, ডেইলি ট্রাইব্যুনাল।

বিভাগীয় শহরের নির্বাচিত দৈনিক পত্রিকার মধ্যে আছে-  

খুলনা বিভাগের পত্রিকার মধ্যে আছে-  পূর্বাঞ্চল, প্রবাহ, সময়ের খবর ও প্রবর্তন। 

রাজশাহী বিভাগের পত্রিকার মধ্যে আছে-  সোনার দেশ, সোনালী সংবাদ, সানশাইন, দৈনিক বার্তা। 

বরিশাল বিভাগের পত্রিকার মধ্যে আছে-  দৈনিক আজকের বার্তা, আজকের পরিবর্তন, শাহনামা ও কীর্তনখোলা। 

রংপুর বিভাগের পত্রিকার মধ্যে আছে-  দৈনিক পরিবেশ, প্রথম খবর, যুগের আলো ও দাবানল। 

সিলেট বিভাগের পত্রিকার মধ্যে আছে- দৈনিক সিলেটের ডাক, জালালাবাদ, সবুজ সিলেট, শ্যামল সিলেট, কাজির বাজার, জৈন্তাবার্তা ও শুভ প্রতিদিন।

চট্টগ্রাম বিভাগের পত্রিকার মধ্যে আছে- দৈনিক আজাদী, পূর্বকোণ, নয়াবাংলা, সুপ্রভাত বাংলাদেশ, সাঙ্গু, পূর্বতারা, পূর্বদেশ, আমাদের চট্টগ্রাম, চট্টগ্রাম প্রতিদিন ও ডেইলি পিপলস ভিউ। 

ময়মনসিংহ বিভাগের পত্রিকার মধ্যে আছে- স্বদেশ সংবাদ ও জাহান। 

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • মিডিয়া এর সর্বশেষ
  • মিডিয়া এর পাঠক প্রিয়