• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিডিনিউজ সম্পাদকের বিরুদ্ধে দুদকের মামলা

আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২০, ২০:৫৮
Bdnews24.com, editor, ACC, case
তৌফিক ইমরোজ খালিদী। ফাইল ছবি।

অবৈধ উপার্জনের অভিযোগে অনলাইন সংবাদ মাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) দুদকের ঢাকা কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়। মামলায় তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে ৪২ কোটি টাকা অবৈধভাবে উপার্জনের অভিযোগ আনা হয়েছে।

মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের কোর্ট পরিদর্শক মো. জুলফিকার।

মামলার এজাহারে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী অসৎ উদ্দেশ্যে জেনেশুনেই প্রতারণার আশ্রয়ে মিথ্যা প্রতিবেদনকে সঠিক হিসেবে ব্যবহার করে লোকসানী প্রতিষ্ঠানকে লাভজনক দেখিয়ে একশ টাকা মূল্যমানের শেয়ারমূল্য ১২ হাজার ৫০০ টাকা নির্ধারণ দেখিয়ে বিএসইিসির অনুমোদন-হীন পুঁজি-বাজারে অ-তালিকাভুক্ত বিডি নিউজ টুয়েন্টি-ফোর ডটকম নামক একটি অনলাইন-ভিত্তিক পত্রিকার শেয়ার বিক্রি দেখিয়ে বিভিন্ন ব্যাংক হিসাবে ৪২ কোটি টাকা জমা করেছেন, যার কোনও বৈধ উৎস নেই।

এতে আরও বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় এই অর্থ অর্জন করেছেন বলে দুদকের কর্মকর্তারা প্রাথমিকভাবে জানতে পেরেছেন। তার জ্ঞাত আয়ের সঙ্গে এই অর্থ আয়ের উৎস অসঙ্গতিপূর্ণ বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ মিলেছে। তার বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ 
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
ধর্ষণ মামলা : আ.লীগ থেকে বড় মনিরকে অব্যাহতি
X
Fresh