• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শৈল্পিক স্বপ্ন’র ঈদ উপহার বিতরণ

আরটিভি নিউজ

  ০৭ মে ২০২১, ০২:০০
উপহার বিতরন

তেজগাঁও রেলস্টেশন বস্তি ভাঙার পর ব্রিজের নিচে কোন মতে ছিলাম কয় দিন, তয় হেইয়ানেও ঝামেলা করে রেল লাইনের গার্ডরা। হেরপরেও এই দেয়ালের পাশে পোলাডারে লইয়া কোনমতে বাইচা আছি। অর বাপে রিকশা চালায় করোনার লইগ্যা কিছু পায় কোন দিন, আবার কোন দিন কিছু আয় করতারে না। আমগো কাছে আর ঈদ কি। তয় পোলাডা কয়দিন ধইরা কইতাছিল সেমাই খাবো। যাক এবার তয় ঈদের সময় সেমাই খাইতে পারমু। --তেজগাও রেলস্টশন রেললাইনের পাশে ভাঙা ঝুপড়িতে বসে এসব কথা গুলো বলছিল শিউলী। শরিয়তপুরে অংশে পদ্মা নদীভাঙ্গা কবলিত এই শিউলীর পরিবারের মত আরো অনেকেরই ছোট ছোট শিশুরা আজ অনাথ, অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে ঢাকার রাজপথে।

এমন ছিন্নমূল অসহায় শিশুদের জন্য ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে শৈল্পিক স্বপ্ন। শিশু কিশোর সংগঠন শৈল্পিক স্বপ্নের নিয়মিত ভার্চুয়াল অনুষ্ঠান “তৃনা তুর্য্য’র আড্ডা”র উপস্থাপক নাবিদ রহমান তুর্য্য ও নওশীন তাবাসসুম তৃনা এসব উপহার সামগ্রী বিতরণ করে। শুক্রবার রাজধানীর তেজগাও রেল স্টেশন এলাকায় ছিন্নমূল শিশুদের কাছে এ উপহার সামগ্রী পৌঁছে দেয়। নওশীন তাবাসসুম তৃনা জানায়, আমরা শিশু আমাদের মত সব শিশুদেরও ঈদের দিনে ভাল খাবার পেতে ইচ্ছে করে। কিন্তু অনেক শিশুরা সেই ভাল খাবার থেকে বঞ্চিত থাকে। এজন্যই আমরা ঈদের জন্য সেমাই চিনি, পোলাও এর চাল, সয়াবিন তেল, বিস্কুট, নুডুলস, চানাচুরসহ ১০ আইটেমের খাদ্যসামগ্রী শিশুদের ও তাদের অভিভাবকদের কাছে তুলে দিয়েছি। নাবিদ রহমান তুর্য্য জানায়, আমাদের এ প্রোগ্রামে সাদাকাহ ফাউন্ডেশন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আমরা সাদাকাহ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞ। নাবিদ রহমান আরো জানায়, আমাদের মত শিশুরা যদি আমাদের টিফিনের টাকা জমিয়ে, আমাদের অভিভাবকদের বলে অর্থ সংগ্রহ করে এমন আয়োজন আরো বেশি বেশি করতে পারি তাহলে সেটা সমাজ পরিবর্তনে একসময়ে অবশ্যই কাজে লাগবে।

শৈল্পিক স্বপ্ন’র প্রতিষ্ঠাতা নাজনীন খানম বলেন, শিশুদের বিকাশের পাশাপাশি আমাদের সমাজ ও সংস্কৃতি সম্পর্কে ওদের এখনই হাতে কলমে শিক্ষা দিতে হবে। তাই সমাজের অসহায় এতিম শিশুদের জন্য শৈল্পিক স্বপ্নর অন্যান্য শিশুদের ও অভিভাবকদেরও এগিয়ে আসার আমন্ত্রণ জানান।৫০ টি পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে শৈল্পিক স্বপ্ন।

মন্তব্য করুন

daraz
  • আসুন পাশে দাঁড়াই এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন বীর মুক্তিযোদ্ধারা
মুন্সীগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ 
সন্দ্বীপে শতাধিক অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ 
৪০০ পরিবারের জন্য স্বদেশের ঈদ উপহার
X
Fresh