• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আক্রান্তের তালিকায় ফ্রান্সকে ছাড়িয়ে গেল বাংলাদেশ

আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২০, ১৪:৪১
Bangladesh surpassed France in the list of victims
ছবি-সংগৃহীত

দেশে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫ জনের। সব মিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জনে। এই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯৫৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ৭৮ হাজার ১০২ জন।

তিনি জানান, ৭৪টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা শনাক্তে গেল ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৪৯১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৭৩টি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৭৩ হাজার ৪৮০টি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার দুপুর পর্যন্ত বিশ্বের নানা প্রান্তে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে। মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৪১ হাজারের বেশি। সুস্থ হয়েছে ৬৭ লাখ ৫৫ হাজার জন।

আক্রান্তের তালিকায় ২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে ফ্রান্সকে টপকে ১৭ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।ইউরোপের দেশটিতে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৩৩৫ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ৯২০ জনের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh