• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সংক্রমণের তালিকায় কাছাকাছি চীন-বাংলাদেশ

আরটিভি অনলাইন

  ১০ জুন ২০২০, ১৭:৫৫
China, Bangladesh
প্রতীকী ছবি।

প্রাণঘাতী করোনাভাইরাস যে দেশ থেকে ছড়িয়েছিল, আক্রান্তের দিক থেকে সেই চীনের কাছে পৌঁছেছে বাংলাদেশ। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার-এর পরিসংখ্যানে দেখা যায় চীনের পরেই বাংলাদেশের অবস্থান। তালিকায় ১৮ নম্বরে আছে চীন আর ১৯ নম্বরে বাংলাদেশ।

বুধবার (১০ জুন) বিকেলে দেখা যায়, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭৪ হাজার ৮৬৫ জন, চীনে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৮৩ হাজার ৪৬ জন। চীনে এই ভাইরাসে মোট মৃত ৪৬৩৪, বাংলাদেশে মোট মৃত ১০১২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বব্যাপী এর প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ওয়ার্ল্ডওমিটার-এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৪৫ হাজার ৫৪৯। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ১৪৮ জনের। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা সাত লাখ ৪২ হাজার ৮৪। এর মধ্যে ৩৮ হাজার ৪৯৭ জনের মৃত্যু হয়েছে। তৃতীয় স্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয় ৪ লাখ ৯৩ হাজার ৬৫৭ জন, মারা যান ৬ হাজার ৩৫৮ জন।
জিএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh