• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

উত্তরায় হচ্ছে ৩০০ শয্যার কোভিড হাসপাতাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুন ২০২০, ০৯:০৮
Japan-East West Medical College Hospital
জাপান-ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল

রাজধানীর উত্তরায় করোনা চিকিৎসায় ৩০০ শয্যার কোভিড হাসপাতাল উদ্বোধন হচ্ছে শনিবার (৬ জুন)। জাপান-ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল নামে বাংলাদেশ ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ, জাপানের গ্রিন হাসপাতাল সাপ্লাই এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) যৌথ উদ্যোগে এই হাসপাতালটি তৈরি করা হয়েছে।

শুক্রবার (৫ জুন) জাপান-ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোয়াজ্জেম হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই হাসপাতালের উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার এর উদ্বোধন হলেও কার্যক্রম শুরু হবে রবিবার (৭ জুন) থেকে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হবে এই হাসপাতালে। এছাড়া হাসপাতালে নিজস্ব পিসিআর মেশিন স্থাপন করা হয়েছে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ল্যাবে পরীক্ষার ফলাফল ২৪ ঘণ্টার মধ্যে জানানো হবে। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রোগীর শারীরিক অবস্থার প্রতিনিয়ত আপডেট স্বজনরা অনলাইনে পাবেন। হাসপাতালটিতে ৩০০ শয্যার মধ্যে ২৪০টি বেড, ১২টি আইসিইউ, ১২টি এইচডিইউ এবং আইসোলেশন কেবিন থাকবে ৩৬টি। এর পাশাপাশি কোভিড আক্রান্ত রোগীদের বর্জ্য শোধনের জন্য বর্জ্য শোধনাগার (ইটিপি) তৈরি করা হয়েছে।


এসজে

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানিকগঞ্জ-৩ আসনে ফের জাহিদ মালেকের জয়
X
Fresh