itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা সাতশ’ ছাড়াল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জুন ২০২০, ১৫:২৭ | আপডেট : ০২ জুন ২০২০, ১৫:৫৬
coronavirus dead in  bangladesh
ছবি-সংগৃহীত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৯১১ জন। সব মিলিয়ে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭০৯ জনের। এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন।

মঙ্গলবার দুপুড়ে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। বলেন, গেল ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ ১৪ হাজার ৯৫০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় রেকর্ড ১২ হাজার ৪০৭ জনের। এতে ২ হাজার ৯১১ জনের করোনা শনাক্ত হয়, যা এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ সংখ্যা। 

তিনি জানান, এখন পর্যন্ত দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩টি। 

এছাড়া গেল ২৪ ঘণ্টায় আরও ৫২৩ জন কোভিড-নাইনটিরন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত এই কর্মকর্তা বলেন, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত বিবেচনার সুস্থতার হার ২১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৫ শতাংশ।

অধ্যাপক ডা. নাসিমা বলেন, নতুন করে যারা মারা গেছেন, তাদের ৩৩ জন পুরুষ এবং চারজন নারী। এদের মধ্যে হাসপাতা‌লে মারা গেছেন ২৮ জন এবং বাসায় মৃত্যু হয়েছে নয়জ‌নের। এদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভা‌গের ১৫ জ‌ন, সি‌লেট বিভা‌গের চারজন, ব‌রিশা‌ল বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের দুজন, রংপু‌রের দুজন এবং ময়মন‌সিংহ বিভা‌গের একজন রয়েছেন। 

তিনি আরও বলেন, বয়স বিবেচনায় ২১ থে‌কে ৩০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন, ষাটোর্ধ্ব নয়জন, সত্তরোর্ধ্ব ১০ জন এবং ৮১ থে‌কে ৯০ বছ‌রের দুজন মারা গেছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার দুপুর পর্যন্ত বিশ্বের নানা প্রান্তে ৬৩ লাখ ৮৮ হাজার ৩১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৭ হাজার ৮৮৩ জন। ২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ২১তম স্থানে।

ওয়াই

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করোনাভাইরাস এর সর্বশেষ
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়