• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁই ছুঁই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০২০, ১৫:১২
 coronavirus, bangladesh
ছবি-সংগৃহীত

দেশে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। লাশের মিছিলও বড় হচ্ছে দিন দিন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭২ জন। নতুন শনাক্তের তালিকায় যুক্ত হয়েছেন আরও ২ হাজার ৩৮১ জন। সব মিলিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫৩৪ জনে।

আজ সোমবার দুপুর আড়াইটায় নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে করোনাভাইরাস সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গেল ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ১০৪ জনের। রিপোর্ট পাওয়া গেছে ১১ হাজার ৪৩৯ জনের। এতে ২ হাজার ৩৮১ জনের করোনা শনাক্ত হয়। মৃত্যু হয়েছে ২২ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৮ শতাংশ। নতুন মৃতদের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী ৩ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ৮১৬ জন। এ নিয়ে মোট ১০ হাজার ৫১৬ জন সুস্থ হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে মোট আক্রান্ত ৬২ লাখ ৮২ হাজার ৩৪৭ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ২৩২ জনের। আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ২১তম স্থানে। ২০তম স্থানে থাকা কাতারে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৯১০ জন। মারা গেছে ৩৮ জন।

এদিকে শীর্ষ স্থানে থাকা যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৩৭ হাজার ১৭০ জন। মারা গেছে ১ লাখ ৬ হাজার ১৯৫ জন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh