• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আক্রান্তের তালিকায় সুইডেনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মে ২০২০, ১৪:৫৪
coronavirus, bangladesh
ছবি-সংগৃহীত

প্রতিদিন লাফিয়ে বাড়ছে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৩২ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৬১০ জনে। এতে ইউরোপের দেশ সুইডেনকে ছাড়িয়ে আক্রান্তের তালিকায় ২৪তম স্থানে উঠে এলো বাংলাদেশ।

রোববার দুপুর পর্যন্ত ওয়ার্ল্ডো মিটারের দেয়া তথ্য অনুযায়ী, ২৫তম স্থানে থাকা সুইডেনে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ১৮৮ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯২ জনের। বাংলাদেশের আগে অবস্থান করছে ইউরোপের আরেক দেশ বেলারুশ। ২৩তম স্থানে থাকা দেশটিতে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ২৩৩ জন। মৃত্যু হয়েছে ১৯৪ জনের।

এদিন স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮০ জনে।

অনলাইনে বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, একদিনে সুস্থ হয়েছেন ৪১৫ জন। মোট ছয় হাজার ৯০১ জন সুস্থ হলেন।

লকডাউন শিথিল করে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়ার চেষ্টা করছে অনেক দেশ, তখন বিশ্বজুড়ে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

এই পর্যন্ত বিশ্বজুড়ে ৫৪ লাখ ২০ হাজার ছয়শ’র বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ২৫৭ জন।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ১৬ লাখ ৬৬ হাজার ৮২৯ জন আক্রান্ত।। মারা গেছে ৯৮ হাজার ৬৮৩ জন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh