logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫ জন, সুস্থ ৪০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

হোয়াটসঅ্যাপ ইনফোবট সার্ভিসের মাধ্যমে পাবেন করোনা সেবা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ এপ্রিল ২০২০, ২১:৫৪ | আপডেট : ২৩ এপ্রিল ২০২০, ২২:১৪
হোয়াটসঅ্যাপ, ইনফোবট সার্ভিস, করোনা, সেবা
ছবি- সংগৃহীত।

দেশে করোনা সেবা পেতে হোয়াটসঅ্যাপে করোনাভাইরাস সংক্রান্ত একটি ইনফোবট সার্ভিস চালু করা হয়েছে। এখানে স্বয়ংক্রিয়ভাবে সহজেই করোনাভাইরাস (কোভিড-19) বিষয়ে  বাংলায় বিভিন্ন তথ্য পাওয়া যাবে। এই অফিশিয়াল সেবার মাধ্যমে সহজেই দেশের কোভিড-19 সংক্রান্ত সার্বিক অবস্থার সারসংক্ষেপ জানা যাবে ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের জনসংযোগ কর্মকর্তা আক্কাস আলী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ, উপসর্গ, চিকিৎসা, ঝুঁকি, ভ্রমণ সংক্রান্ত উপদেশ এবং সরকারি হেল্পলাইন সংক্রান্ত সকল তথ্য এখানে পাওয়া যাবে। এখানে সবচেয়ে জিজ্ঞাস্য প্রশ্নের উত্তরগুলো পাওয়া যাবে ও যেকোনো ধরনের গুজব, মিথ্যা তথ্যের বিপরীতে সঠিক তথ্য পাওয়া যাবে। নিজের উপসর্গ নিজে যাচাই করার জন্য করোনাবিডি (CoronaBD) মোবাইল অ্যাপ সংযোজিত আছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরবর্তীতে এই সেবা ফেসবুক মেসেঞ্জারের সঙ্গে সংযুক্ত করার প্রক্রিয়া চলমান আছে যেখানে লাইভ বা সরাসরি সাপোর্ট সংযুক্ত করা হবে।

এই পরিষেবাটি Noorahealth ও turn.io এর যৌথ সহযোগিতায় প্রস্তুত করা হয়েছে। এছাড়াও হোয়াটসঅ্যাপের প্রকৌশলীবৃন্দ সেবাটিকে নিরবিচ্ছিন্ন রাখার জন্য কাজ করে যাবেন ।

COVID-19 (Govt of Bangladesh DG Health Services) শিরোনামে Whatsapp এ +8801678380056 বা +৮৮০১৬৭৮৩৮০০৫৬ নম্বরটিতে এই সেবা গ্রহণ করা যাবে। আপনার মোবাইল কনট্যাক্ট নম্বরটি সেভ ( সংরক্ষণ) করতে হবে এবং ইংরেজিতে ‘Hello’ এবং বাংলায় ‘হ্যালো’ লিখে সেবাটিতে সংযুক্ত হতে হবে। এর মাধ্যমে সহজে সর্বশেষ তথ্য ও বিবিধ সেবা গ্রহণ করা যাবে।

কোভিড-১৯ মহামারির এই সময় সাধারণ জনগণের নিকট সহজে সর্বশেষ তথ্য পৌঁছে দেবার জন্য 'কোভিড-19 ইমার্জেন্সি রেসপন্স এবং প্যান্ডেমিক প্রিপেয়ারডনেস'- প্রকল্প এর সহযোগিতায় স্বাস্থ্য অধিদপ্তর; স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইসিটি বিভাগ, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় কর্তৃক Whatsapp এ ইনফোবট সার্ভিস চালু করা হয়েছে ।

 

জিএ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৭১৫৩ ৯৭৮১ ৬৫০
বিশ্ব ৬১৮৪৭২১ ২৭৫৪৬০৯ ৩৭১৩৮৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করোনাভাইরাস এর সর্বশেষ
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়