• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৫ লাখ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যুর মিছিলে ৮৮৪৫৭ জন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১০:৩৫
১৫ লাখ ছাড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যুর মিছিলে ৮৮৪৫৭ জন
ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী ভয়াবহ আতঙ্ক তৈরি করেছে করোনাভাইরাস। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রাণহানি আর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ২৩। করোনায় মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৪৫৭ জনের। তবে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসের সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ৩ লাখ ১৯ হাজার ২৯২ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে (৪,২৫,৭৬৯)। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছে স্পেন। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ২২০ জন।

১ লাখ ৩৯ হাজার ৪২২ জন আক্রান্ত হয়েছে ইতালিতে। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৯৫০ জন। ১ লাখ ১২ হাজার ১১৩ জন আক্রান্ত হয়েছে জার্মানিতে।

এ ছাড়া চীনে ৮১ হাজার ৮০২ জন, ইরানে ৬৪ হাজার ৫৮৬ জন, যুক্তরাজ্যে ৬০ হাজার ৭৩৩ জন, তুরস্কে ৩৮ হাজার ২২৬ জন আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ এবং নতুন করে মারা গেছে ৩ জন। এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২১৮ এবং মোট প্রাণহানি হয়েছে ২০ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৩৩ জন। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এসএস

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh