• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা মোকাবিলায় গণমাধ্যম ও সরকার আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ১৭:০৩
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় গণমাধ্যম ও সরকার আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার মন্ত্রী তার মিন্টু রোডের সরকারি বাসভবনে গণমাধ্যম নেতাদের সাথে বৈঠকের পর একথা জানান।

নিউজপেপারস ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সভাপতি এ কে আজাদ, নির্বাহী সদস্য মতিউর রহমান ও তারিক সুজাত, সম্পাদকীয় পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম, এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (এটকো) সিনিয়র সহসভাপতি ও এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক বাবু, এটকোর অন্যতম পরিচালক ইকবাল সোবহান চৌধুরী বৈঠকে যোগ দেন।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন এসময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমরা অবশ্যই বৈশ্বিক দুর্যোগ মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। নানা ধরনের গুজব রটানো হচ্ছে। কিছু অনলাইন নিউজ পোর্টাল থেকে নানা ধরনের ভুয়া খবর পরিবেশন করা হচ্ছে, মানুষকে আতঙ্কিত করার জন্য অনেক সংবাদ পরিবেশন করা হয়।

তিনি বলেন, এসবের বিরুদ্ধে মূলধারার মিডিয়াগুলো ভূমিকা রাখতে পারে, রাখছে, আরও কিভাবে জোরালো ভূমিকা রাখতে পারে সে বিষয়েও তারা কাজ করবে। যারা এ ধরনের কাজ করছে তাদের চিহ্নিত করে সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। এজন্য আমরা মূলধারার মিডিয়ার সহায়তা চেয়েছি।

তথ্যমন্ত্রী বলেন, আমরা একমত হয়েছি এই সময় জনগণকে মোটেই আতঙ্কিত করা ঠিক নয়। বরং জনগণকে সতর্ক করা প্রয়োজন। এই সংকটময় মুহূর্তে আমাদের, সরকারের কী করা দরকার তা নিয়েও আলোচনা করেছি। একযোগে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।

এসজে

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে, মাস্ক ব্যবহারের পরামর্শ
X
Fresh