• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনায় মৃত্যুর সংখ্যা বাড়লো

আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৪
করোনায় মৃত্যু বাড়লো

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫১০ জন। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮৬০ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৯১১ জন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এর আগে গতকাল বুধবার করোনায় ১৭ জনের মৃত্যু হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩ দশমিক ২৪ শতাংশ। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৫ দশমিক ৯৯ শতাংশ।

এ নিয়ে দশম দিনের মতো দেশে শনাক্তের হার ৫ শতাংশের নিচে নেমে এসেছে। এর আগে চলতি বছরের ৭ এপ্রিল করোনা শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮ শতাংশে।

এরপর দেশে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বাড়তে বাড়তে জুলাই মাসে শনাক্তের হার ৩২ শতাংশ ছাড়িয়ে যায়। সরকার করোনা নিয়ন্ত্রণে প্রায় দেড়মাস সারাদেশে লকডাউন দেয়। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে।

বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১১ ও নারী ১২ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ২০ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
চরফ্যাশনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
জানাজা শেষে ফেরার পথে সড়কে মা-ছেলের মৃত্যু 
X
Fresh