• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভ্যাকসিন না নিলে মাসে ১৬ হাজার টাকা জরিমানা এই প্রতিষ্ঠানে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২১, ২১:৪২
করোনাভাইরাস

ডেলটা এয়ারলাইন্সের যেসকল কর্মী নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯)-প্রতিরোধী ভ্যাকসিন নেননি তাদের প্রতি মাসে ১৬ হাজার টাকা জরিমানা করা হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও এড বাস্টিয়ান।

তিনি বলেছেন, করোনাভাইরাসের জন্য হাসপাতালে থাকার কর্তৃপক্ষের গড় খরচ ৪ লাখ ২৫ হাজার টাকা। সাম্প্রতিক সপ্তাহগুলোয় ভাইরাসের জন্য হাসপাতালে ভর্তি হওয়া সকল কর্মীদের ভ্যাকসিন দেয়া হয়নি।

বুধবার (২৫ আগস্ট) এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলেছে, সেপ্টেম্বরের শেষের দিকে করোনার ভ্যাকসিন না নেয়া কর্মীদের বেতন সুরক্ষা বন্ধ থাকবে। সেপ্টেম্বরের ১২ তারিখে ভ্যাকসিন না নেয়া কর্মীদের সপ্তাহের শুরুতে পরীক্ষা করতে হবে, যদিও এর খরচ কর্তৃপক্ষ বহন করবে। এছাড়াও তাদের সকলকে কোম্পানির অভ্যন্তরে মাস্ক পরতে হবে।

সিইও এড বাস্টিয়ান বলেছেন, ৭৫ শতাংশ ডেলটা কর্মচারীদের ভ্যাকসিন দেয়া হয়েছে। জুলাইয়ের মাঝামাঝিতে এই হার ছিল ৭২ শতাংশ। আমাদের সকল কর্মীদের ভ্যাকসিন দেয়া দরকার এবং যতটা সম্ভব এই হার একশ শতাংশ করা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৭০ হাজার ১৪৪ জনের। এছাড়া আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৪২ লাখ ৯১ হাজার ৮৩২ জন এবং সুস্থ হয়েছেন ১৯ কোটি ১৭ লাখ ৯৪ হাজার ১৫ জন।
সূত্র : ডেইলি সাবাহ

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh