Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

করোনার নমুনা পরীক্ষার সংখ্যায় ভুল, স্বাস্থ্য অধিদপ্তরের দুঃখপ্রকাশ

স্বাস্থ্য অধিদপ্তর

সারাদেশে করোনাভাইরাস বিষয়ে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার সংখ্যায় ভুল লিখে দুঃখপ্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

প্রতিদিনের মতো বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৬ হাজার ৬০৪টি, পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ৯৪১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৪৪ হাজার ৪২০টি।

কিন্তু অধিদপ্তরের গতকাল বুধবার (১৪ জুলাই) বিজ্ঞপ্তিতে করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪ হাজার ৮১০টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার ৪৯০টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ লাখ ৯৯ হাজার ৪৭৯টি।

কিন্তু আজকের (বৃহস্পতিবার) সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায় মোট নমুনা পরীক্ষা সংখ্যার সঙ্গে গতকালের মোট নমুনার পার্থক্য প্রায় ছয় লাখ বেশি। পরে স্বাস্থ্য অধিদপ্তর সন্ধ্যা সাতটা নমুনা পরীক্ষার সংখ্যায় ভুল লেখার জন্য দুঃখপ্রকাশ করে ফিরতি মেইল পাঠায় গণমাধ্যমে।

স্বাস্থ্য অধিপ্তরের ফিরতি মেইলে পাঠানো তথ্যতে বলা হয়েছে, অনিবার্য কারণে ভুলবশত আজকের প্রেস রিলিজে অদ্যাবধি নমুনা পরীক্ষার সংখ্যা ৭১ লাখ ৪৪ হাজার ৪২০ এর পরিবর্তে ৭৭ লাখ ৪৪ হাজার ৪২০ লেখা হয়েছে। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS