• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেশে আজও দুই শতাধিক মৃত্যু

আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২১, ১৭:২৬
ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৫২ জনে। একই সময়ে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ১২ হাজার ৩৮৩ জন। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্ত হলো ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন।

বুধবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছিল ২০৩ জনের এবং শনাক্ত হয়েছিল ১২ হাজার ১৯৮ জন।

এর আগে চলতি বছরের ১৯ এপ্রিল ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছিল ১১২ জনের। সে পর্যন্ত এটি ছিল দেশের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গত ২৫ জুন ২৪ ঘণ্টায় ১০৮ জনের মৃত্যু হয়ে দ্বিতীয় মৃত্যুর রেকর্ড হয়। ২৭ জুন ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১১৯ জনের, ২৮ জুন ১০৪ জন, ২৯ জুন ১১২ জন, ৩০ জুন ১১৫ জন, ১ জুলাই ১৪৩ জন, ২ জুলাই ১৩২ জন, ৩ জুলাই ১৩৪ জন, ৪ জুলাই ১৫৩ জন, ৫ জুলাই ১৬৪ জন, ৬ জুলাই ১৬৩ জন, ৭ জুলাই ২০১ জন, ৮ জুলাই ১৯৯ জন, ০৯ জুলাই ২১২ জন এবং ১২ জুলাই ২২০ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪ হাজার ৮১০ জনের। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার ৪৯০টি। নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ১৪ শতাংশ।

দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ লাখ ৯৯ হাজার ৮৭৯টি। মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছেন ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯২ শতাংশ।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৮ লাখ ৯৭ হাজার ৪১২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে ১০৭ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৫২, ৪১ থেকে ৫০ বছরের ২৯, ৩১ থেকে ৪০ বছরের ১৪, ২১ থেকে ৩০ বছরের ৭ জন এবং ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে পুরুষ ১৩১ জন এবং নারী ৭৯ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৫৯, খুলনায় ৪৬, চট্টগ্রামে ৩৯, রাজশাহীতে ১৫, বরিশালে ১০, সিলেটে ৯, রংপুরে ১৪ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
চরফ্যাশনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
জানাজা শেষে ফেরার পথে সড়কে মা-ছেলের মৃত্যু 
X
Fresh