Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু বেড়েছে

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে
ছবি সংগৃহীত।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৩৪ জন। করোনায় মৃত‌্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। এ নিয়ে টানা সপ্তম দিনের মতো দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু একশ’র ওপরে। দেশে করোনায় মোট মৃত্যের সংখ্যা ১৪ হাজার ৯১২ জন হয়েছে। শনিবার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২ জুলাই সকাল ৮টা থেকে ৩ জুলাই সকাল ৮টা পর্যন্ত ২২ হাজার ৬৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ হাজার ২১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ২৭.৩৯ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৩ দশমিক ৯৯ শতাংশ। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৩৬ হাজার ২৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭৭ জন করোনা রোগী। সুস্থতার হার ৮৮ দশমিক ৫৭ শতাংশ। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ১৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩৪ জনের মধ্যে পুরুষ ৮৪ জন আর নারী ৫০ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ ১০ হাজার ৫৮০ জন আর নারী চার হাজার ৩৩২ জন মারা গেছেন।

নতুন মৃত ১৩৪ জনের মধ্যে ষাটোর্ধ ৬৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে চারজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে মারা গেছে একজন।

মারা যাওয়া ১৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের ২৩ জন, খুলনা বিভাগের ৩৯ জন, বরিশাল বিভাগের তিনজন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের ১৫ জন আর ময়মনসিংহ বিভাগে চারজন মারা গেছেন।

এর আগে, গত ১ জুলাই দেশে করোনার ইতিহাসে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। এর পর গতকাল ২ জুলাই ১৩২ জন, ২৭ জুন ১১৯ জন, ৩০ জুন ১১৫ জন, ২৯ জুন ১১২ জন আর ২৮ জুন ১০৪ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (৩ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুসারে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৩৯ লাখ ২৭ হাজার ৭৫ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৮১ হাজার ৬৫০ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৮৩ লাখ ৩৪ হাজার ৭৯৫ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসজে/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS