• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ অফিস-আদালত বন্ধের চিন্তাভাবনা: প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২১, ২০:০৯
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। এমতাবস্থায় কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সারাদেশে ১৪ দিনের পূর্ণ শাটডাউনের সুপারিশ করেছে। এই সুপারিশ বাস্তবায়নে সরকার চিন্তাভাবনা করছে। এতে সরকারি ও বেসরকারি অফিস-আদালত বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে চলাচল করতে পারবেন না।

শুক্রবার (২৫ জুন) করোনায় একদিনে দ্বিতীয় সর্বোচ্চ ১০৮ জনের মৃত্যু হয়েছে।

কঠোরভাবে মানুষের চলাফেরা নিয়ন্ত্রণের বিষয়ে সরকার চিন্তাভাবনা করছে এমন মন্তব্য করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শুক্রবার (২৫ জুন) গণমাধ্যমকে বলেন, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাতে বের হতে না হয় সেজন্য শ্রমজীবী মানুষদের সহযোগিতা করা হবে। সরকারি ও বেসরকারি অফিস-আদালত বন্ধ রাখারও চিন্তাভাবনা আছে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু কমাতে ইতোমধ্যে ঢাকা থেকে সড়ক, রেল ও নৌপথে যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে সরকার। এখন আরও কঠোর বিধিনিষেধ জারি করা হবে, এটি দেশব্যাপী হবে। প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই প্রজ্ঞাপন জারি হবে। চেষ্টা করছি শনিবার (২৬ জুন) যাতে প্রজ্ঞাপন জারি সম্ভব হয়।

তিনি আরও বলেন, করোনাভাইরাস মহামারির মধ্যেই সামনে কোরবানির ঈদ আসছে। ঈদের আগেই স্বস্তিকর পরিবেশ তৈরি হয়, সেজন্য আমরা কাজ করছি।

এছাড়া গতকাল বৃহস্পতিবার কোভিড-১৯ নিয়ন্ত্রণে গঠিত জাতীয় কারিগরি কমিটির এক সভায় দেশে ১৪ দিনের সম্পূর্ণ শাটডাউনের সুপারিশ করে। এটি না করলে করোনা সংক্রমণ আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা বলেন, করোনাভাইরাস পরিস্থিতি খারাপ হওয়ায় শাটডাউন মানে জরুরি সেবা ছাড়া সবকিছুই বন্ধ রাখার কথা বোঝানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্তে শুক্রবার (২৫ জুন) গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ৯৭৬ জন। যা গত দুই মাসে সর্বোচ্চ সংখ্যক রেকর্ড। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৬৯ জন। ফলে করোনায় দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জনে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা
X
Fresh