Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ০৫ জুন ২০২১, ১১:১২
আপডেট : ০৫ জুন ২০২১, ১৩:১৬

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেলে আরও ৮ জনের মৃত্যু

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫ জন করোনাভাইরাস শনাক্ত ছিলেন এবং বাকী ৩ জনের উপসর্গ ছিল। শনিবার (৫ জুন) এসব তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

রামেকে মৃত আটজনের মধ্যে ৫ জন চাঁপাইনবাবগঞ্জের এবং ৩ জন রাজশাহীর। এর আগে শুক্রবার (৪ জুন) ২৪ ঘণ্টায় সকল রেকর্ড অতিক্রম করে করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যু হয় ১৬ জনের।

ডা. সাইফুল ফেরদৌস জানিয়েছেন, মারা যাওয়াদের মধ্যে ৫ জন করোনা শনাক্ত ছিলেন। বাকী ৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসার পর জানা যাবে তারা করোনা শনাক্ত হয়ে মারা গেছেন কিনা। তবে মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন কার্য সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু ও সংক্রমণ বেড়েই চলছে। গত ২৪ মে দুপুর থেকে ৫ জুন সকাল পর্যন্ত হাসপাতালটিতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ১০১ জনের। এদের মধ্যে ৬১ জন করোনা সংক্রমিত ছিলেন এবং বাকীরা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

RTV Drama
RTVPLUS