• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফের ল'কডা'উন বাড়ানোর সুপারিশ

আরটিভি নিউজ

  ২১ মে ২০২১, ২৩:২৪
লকডাউন বাড়ানোর সুপারিশ

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের ঘোষিত লকডাউন আরও ৭ দিন বাড়ানোর সুপারিশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে গত ১৪ এপ্রিল লকডাউন দেয় সরকার। পরে লকডাউনের মেয়াদ ধাপে ধাপে বাড়িয়ে ২৩ মে পর্যন্ত করা হয়েছে। তবে নতুন করে আরও ৭ দিন লকডাউন বাড়ানোর সুপারিশ প্রধানমন্ত্রী অনুমোদন দিলে আগামী ৩১ মে পর্যন্ত বহাল থাকবে।

জানা গেছে, লকডাউন বাড়ানোর প্রস্তাব অনুমোদন পেলে আগামী রোববার (২৩ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

সূত্র জানায়, করোনা প্রতিরোধে টাকা এক মাস লডাউনের মধ্যে দোকান-মার্কেট ও জেলা ভিত্তিক বাস চলাচলের অনুমোদন এসেছে। বর্তমানে যেহেতু করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের চেয়ে কমায় জনগণের জীবন-জীবিকার বিষয়টি বিবেচনা রাখা হতে পারে। তবে, ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বিগ্ন সরকার। ইতোমধ্যে যশোর সাতক্ষীরাসহ সীমান্ত জেলাগুলোয় এই ভ্যারিয়েন্টের সংক্রমণের আশঙ্কা রয়েছে। এ কারণেই সরকারের নীতিনির্ধারকরা বেশি উদ্বিগ্ন।

এমন পরিস্থিতিতে সংক্রমণ নিয়ন্ত্রণে সুবিধাজনক অবস্থানে থাকতে বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর প্রস্তাব রেখে তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।

এফএ

আরটিভি সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি
দুবাইয়ে ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ
পুরস্কারের জন্য কোনো সুপারিশ করতে হয়নি: মোহাম্মদ রফিকউজ্জামান
এমপিদের বাসা ভাড়া বাড়ানোর সুপারিশ করল সংসদীয় কমিটি
X
Fresh