Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

এবার ফাইজারের টিকা আসছে ২ জুন

এবার ফাইজারের ১ লাখ ডোজ টিকা আসছে

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট টিকা রপ্তানি বন্ধ করে দেওয়ায় এবার গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশনের (গ্যাভি) কোভ্যাক্স ফ্যাসিলিটির আওতায় ফাইজারের ১ লাখ ৬ হাজার ডোজ টিকা আগামী ২ জুন বাংলাদেশে আসছে বলে তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৮ মে) রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান বলেন, গ্যাভির কোভ্যাক্স ফ্যাসিলিটি কর্তৃক ফাইজারের ১ লাখ ৬ হাজার টিকা বাংলাদেশে ২ জুন পাঠাবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার টেলিফোনে গ্যাভি থেকে ভ্যাকসিন পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন।

ফাইজারের ১ লাখ ডোজ টিকার বিষয়টি নিশ্চিত হলেও এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, জুনে গ্যাভির কোভেক্স থেকে প্রায় সাড়ে পাঁচ কোটি ডোজ টিকা পাচ্ছে বাংলাদেশ।

ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট জানুয়ারি থেকে শুরু করে ছয় মাস ধরে প্রতি মাসে ৫০ লাখ ডোজ করে টিকা পাঠানোর কথা ছিল। কিন্তু চুক্তি অনুযায়ী প্রথম ৫০ লাখ ডোজ পাঠায় সেরাম। ফেব্রুয়ারিতে তারা মাত্র ২০ লাখ ডোজ টিকা পাঠায়। এরপর থেকে আর কোনো চালান আসেনি বাংলাদেশে।

এফএ

আরটিভি সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS