• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতফেরত সেই দুই নারীর সিকোয়েন্সিং ফল আসেনি

আরটিভি নিউজ

  ১৫ মে ২০২১, ১৬:৫৩
ভারতফেরত সেই দুই নারীর সিকোয়েন্সিং ফল আসেনি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) হাসপাতালে ভারতফেরত দুই রোগীর নমুনা পরীক্ষা করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ফলাফল পজিটিভ আসে। তবে তাদের শরীরে ভারতীয় (ভ্যারিয়েন্ট) ধরন রয়েছে কিনা তা জানতে কয়েকদিন সময় লাগবে।

জানা গেছে, ভারতফেরত দুই জন নারী রাজধানীর মহাখালী করোনা হাসপাতালে ভর্তি হলে তাদের নমুনা পরীক্ষা করে আইইডিসিআর পজিটিভ রেজাল্ট পায়। কিন্তু এতে অনুমান নির্ভর অনেকেই ভেবেছেন তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট রয়েছে। স্পষ্ট তথ্য জানা যাবে- জিনোম সিকোয়েন্সিংয়ের ফলাফলের ভিত্তিতে। সেই ফল এখনও আসেনি।

শনিবার (১৫ মে) হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন গণমাধ্যমকে বলেন, সবাইকে এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সবাইকেই বলেছি, ভারতীয় ভ্যারিয়েন্ট কি না, আমরা এখনও জানি না। তাদের জিনোম সিকোয়েন্সিং হবে। তার ফল আসতে কয়েক দিন সময় লাগবে। ফল না আসা পর্যন্ত তো বলা যাচ্ছে না। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

হাসপাতালটির পরিচালক বলেন, আমি বার বার স্পষ্ট করে বলেছি, ভারত থেকে ফেরত আসা কিংবা ফেরত এসে করোনা পজিটিভ হওয়া মানেই ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া নয়। সিকয়েন্সিং করে নিশ্চিত হওয়া যাবে। কয়েকটি গণমাধ্যম যেভাবে আমাকে উদ্ধৃতি করে খবর প্রচার করেছে তাতে জনমনে আতঙ্ক তৈরি করার কোনও মানে হয় না। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
X
Fresh