Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

‘বাবা হারিয়ে, রোগীদের সঙ্গে ঈদ আনন্দ খুঁজি’

রোগীদের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিলেন তিনি

আজ পবিত্র ঈদুল ফিতর। ঈদের আনন্দ অনেকে যখন আত্মীয়-স্বজনদের সঙ্গে ভাগাভাগি করে নিচ্ছেন তখন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সরেজমিন হাসপাতালে গিয়ে রোগীদের খোঁজখবর নিচ্ছেন। রোগীদের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিলেন তিনি।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ধানমন্ডির বাসার পাশে একটি ছোট মসজিদে ঈদের নামাজ আদায় করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানে কোভিড, নন-কোভিড দুটোই পরিদর্শন করেন । এরপর সেখান থেকে সোহরাওয়ার্দী হাসপাতাল ও হৃদরোগ ইনস্টিটিউটে গিয়ে চিকিৎসক ও রোগীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

হাসপাতাল ঘুরে রোগীদের ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি দ্রুতই সুস্থ হয়ে উঠবে বলে রোগীদের মনোবল যোগান দেন তিনি। অথচ কিছুদিন আগে করোনাভাইরাস আক্রান্ত হয়ে বাবা হারান অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার। ঈদে প্রতিটি মানুষ যখন বাবা মায়ের কাছেই ঈদের আনন্দ খুঁজেন, তখন তিনি হাসপাতালে হাসপাতালে ঘুরে ঈদ আনন্দ খুঁজে বেড়ান।

খুরশীদ আলম বলেন, করোনা মহামারির কারণে হাজার হাজার রোগী হাসপাতালে ভর্তি আছেন। রোগীদের খোঁজখবর নিতে সকালে ঈদের নামাজ পড়ে হাসপাতালে পরিদর্শনে যান। এবার ঈদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ছুটি নেই। তাই রোগী ও চিকিৎসা সেবায় যারা জড়িত আছেন তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

তিনি বলেন, মৃত্যু তো সবারই আছে। প্রত্যেককে কোনো না কোনো সময় চলে যেতে হবে। কিন্তু করোনার কারণে শুধু বাবাই নন, একসঙ্গে এতগুলো মানুষ প্রাণ হারিয়েছেন, এটা অত্যন্ত বেদনাদায়ক।

স্বাস্থ্য মহাপরিচালক আরও বলেন, করোনার কারণে এবার ঈদে ডাক্তার-নার্সসহ কোনো স্বাস্থ্যকর্মীরই ছুটি হয়নি। বাবা-মা আত্মীয়-স্বজন সবাইকে দূরে রেখে রোগীদের সঙ্গেই তারা ঈদ করছেন।

এফএ

RTV Drama
RTVPLUS