• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘যে যেই হাসপাতালে চিকিৎসাধীন, সেখানেই চিকিৎসা নিন’

আরটিভি নিউজ

  ২০ এপ্রিল ২০২১, ২৩:৩২
‘যে যেই হাসপাতালে চিকিৎসাধীন নিচ্ছেন, সেখানেই চিকিৎসা নিন’

রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু করেছে গত সোমবার (১৯ এপ্রিল)। এরমধ্যেই বিভিন্ন হাসপাতাল থেকে করোনা রোগীরা চিকিৎসা নেওয়ার জন্য ভিড় করছে ডিএনসিসির করোনা হাসপাতালে। এ অবস্থায় হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার নাসির উদ্দিন বলেন, করোনা রোগীরা যারা যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সেখানেই থাকুন।

মঙ্গলবার (২০ এপ্রিল) হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান ব্রিগেডিয়ার নাসির উদ্দিন।

তিনি বলেন, যে যেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন, তিনি সেখানে থেকেই চিকিৎসা নিন। তারা যেন এখানে না আসেন। এলে নতুন যারা আক্রান্ত হচ্ছেন তাদের সংকট দেখা দেবে। আপনারা যেখানে চিকিৎসা নিচ্ছেন সেখানেই নিন। তবে নতুন আক্রান্তরা সেবা পাবেন।

তিনি বলেন, গতকাল সোমবার থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৯২ জন রোগী রিপোর্ট করেছেন। ৮৩ জন রোগীকে আমরা ভর্তি করেছি। ৩৪ জন রোগীকে আমরা আইসিইউতে নিয়েছি। তারমধ্যে ৪ জন মারা গেছেন। এই মুহূর্তে ভর্তি আছে ৭৮ জন। এখন পর্যন্ত ৮০টি আইসিইউ প্রস্তুত আছে।

সরেজমিনে দশ মিনিট অবস্থান নিয়ে দেখা গেছে, এই সময়ে একের পর এক অ্যাম্বুলেন্স এসে দীর্ঘ লাইন লেগে গেছে। এসব অ্যাম্বুলেন্সে আসা অধিকাংশ রোগীরই জটিল পরিস্থিতি।

এ প্রসঙ্গে ব্রিগেডিয়ার নাসির উদ্দিন বলেন, রোগীদের অধিকাংশই সিবিআর সাসপেক্টিভ প্রব্লেম নিয়ে আসছেন। তারা অল্প সময়েই বেশি অসুস্থ হয়ে যাচ্ছেন। অবস্থা জটিল আকার ধারণ করছে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন বলেন, শুরুতে ২৫০ শয্যা দিয়েই হাসপাতালের চিকিৎসা কার্যক্রম শুরু হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যেই আমরা এটাকে পাঁচ শতাধিক শয্যায় পরিণত করব এবং এই মাসের মধ্যেই আশা করা যায় এক হাজার শয্যাই আমরা চালু করে দেবো।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
X
Fresh