• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা নেগেটিভ হওয়ার যতোদিন পর টিকা নেওয়া যাবে, জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২১, ১৬:৫০
The vaccine should be given as long as the corona is negative, the Department of Health said
ফাইল ছবি

করোনা ভাইরাস টেস্টের ফলাফল ‘নেগেটিভ’ হওয়ার ২৮ দিন পর এটি প্রতিরোধী টিকা নেওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ বুধবার ( ১৪ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ওই সংবাদ সম্মেলনে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘অনেক জায়গা থেকেই অনেক রকমের তথ্য পাওয়া যাচ্ছে। তবে স্বাস্থ্য অধিদপ্তর মূলত বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী চলছে। অতিরিক্ত পার্শ্বপ্রতিক্রিয়ায় যেন কোনও সমস্যা না হয়, সে সাবধানতার জন্য ২৮ দিন পর, অর্থাৎ ৪ সপ্তাহ পর টিকা নেওয়ার জন্য বলা হচ্ছে।’

করোনা থেকে নেগেটিভ হওয়ার ২৮ দিন পর টিকা নেওয়া যাবে। এটা প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়া সবার জন্যই প্রযোজ্য হবে, বলেন অধ্যাপক সেব্রিনা ফ্লোরা।

টিকার সার্টিফিকেট কবে নাগাদ পাওয়া যাবে প্রশ্নে জানানো হয়, সার্টিফিকট নিয়ে কাজ করছে তথ্য ও প্রযুক্ত বিষয়ক মন্ত্রণালয়। আরও ১ সপ্তাহ পরে সিস্টেমে এটা অনবোর্ড হবে। তখন সবাইকে জানানো হলে তারা টিকা সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
পণ্যের ‘নেগেটিভ রিভিউ’ দেওয়ায় কারাদণ্ড হতে পারে এক নারীর 
X
Fresh