• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চব্বিশ ঘণ্টায় করোনা টিকা নিলেন ২ লাখ ৩৭ হাজার

আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ২৩:৩৫
চব্বিশ ঘণ্টায় করোনা টিকা নিলেন ২ লাখ ৩৭ হাজার

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা প্রতিরোধী প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২ লাখ ৩৭ হাজার ৩২৯ জন। এদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ২৬ হাজার ৭৫০ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন।
এদের মধ্যে মাত্র সাত জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন সাত লাখ ৩৩ হাজার ১৭৫ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৬১ জনের। টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৭০ লাখ ৭৮ হাজার ৭৮৩ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা নিয়েছেন মোট ২৬ হাজার ৭৫০ জন। তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৩৪৬ জন এবং নারী ১০ হাজার ৪০৪ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৮ হাজার ৮৯৭ জন এবং নারী ৭১ হাজার ৬৮২ জন।

গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৮ জানুয়ারি রাজধানীর পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেওয়া হয়। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এ দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। তাদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
X
Fresh