• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টিকা নিয়েছেন সাড়ে ১৩ লাখ, পার্শ্বপ্রতিক্রিয়া ৪৯০ জনের

আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২২:১০
13 lakh people, vaccinated, 490 people, side effects
টিকা নিয়েছেন সাড়ে ১৩ লাখ, পার্শ্বপ্রতিক্রিয়া ৪৯০ জনের

সারা দেশে আজ মঙ্গলবার করোনা নিয়েছেন ২ লাখ ৬৯ হাজার ২ জন। এই কয়েক দিনে মোট টিকা নিয়েছেন ১৩ লাখ ৫৯ হাজার ৬১৩ জন। যার মধ্যে পুরুষ ৯ লাখ ২৩ হাজার ৫১৬ জন এবং নারী চার লাখ ৩৬ হাজার ৯৭ জন। এসব টিকা গ্রহীতার মধ্যে ৪৯০ জনের মাথা ব্যথা, গলা ব্যথা, হালকা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে, যা মোট গ্রহীতার শতকরা শূন্য দশমিক ০৩ শতাংশ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর টিকাদান বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মঙ্গলবার টিকা নিয়েছেন ২ লাখ ২৬ হাজার ৯০২ জন। দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৭২ হাজার ৭৩৯ জন, ময়মনসিংহ বিভাগে ৯ হাজার ৮৭২ জন, চট্টগ্রাম বিভাগে ৪৯ হাজার জন, রাজশাহী বিভাগে ২৪ হাজার ৯২০ জন, রংপুর বিভাগে ২০ হাজার ৮১১ জন, খুলনা বিভাগে ২৫ হাজার ২৬ জন, বরিশাল বিভাগে ১২ হাজার ১৩৬ জন, আর সিলেট বিভাগে ১২ হাজার ৩৯৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে।

ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালসহ সারাদেশে মোট এক হাজার পাঁচটি হাসপাতালে টিকাদান কার্যক্রম চলবে। রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতালে ২০৪টি ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালে দুই হাজার ১৯৬টি টিম কাজ করবে। মোট এক হাজার পাঁচটি হাসপাতালে মোট ২ হাজার ৪০০টিম কাজ করবে।

এছাড়াও ভ্যাকসিন বিষয়ক কার্যক্রমের জন্য টিম প্রস্তুত রয়েছে ৭ হাজার ৩৪৪টি। আপাতত ২ হাজার ৪শ জনকে দিয়ে কালকের কর্মসূচি শুরু হয়েছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মহেশপুর সীমান্তে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ আটক ২
ক্যানসারের টিকাও সম্ভব করতে পারে নতুন প্রযুক্তি
ঈদের ছুটিতে ২ হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ঝটিকা পরিদর্শন
বঙ্গবন্ধু সেতুতে একদিনে সাড়ে ৪৩ হাজার গাড়ি পার
X
Fresh