logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও মৃত কমেছে

Coronavirus test
করোনাভাইরাস পরীক্ষা
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৯ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬০৯ জনে।

রোববার (২৯ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৮৬৪টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯টি। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৭৮৮ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ শতাংশ শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মারা যাওয়া ৬ হাজার ৬০৯ জনের মধ্যে ৫ হাজার ৭৫ জন পুরুষ এবং ১ হাজার ৫৩৪ জন নারী।

মৃতদের মধ্যে ৩ হাজার ৫১১ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়াও ১ হাজার ৭২৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৭৯৭ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩৪২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৪৭ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৫৩ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৩১ জনের বয়স ছিল ১০ বছরের কম।

গতকাল শনিবার ৩৬ জনের মৃত্যুর খবর জানা যায়, শনাক্ত হন ১ হাজার ৯০৮ জন।

জিএ/পি

RTV Drama
RTVPLUS