logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৪ ও শনাক্ত ২৬১৭

  আরটিভি নিউজ

|  ১৩ আগস্ট ২০২০, ১৬:৩০ | আপডেট : ১৩ আগস্ট ২০২০, ১৭:২১
In the last 24 hours, 2,718 more people have been newly diagnosed with coronavirus
ফাইল ছবি
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৬১৭ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ২ লাখ ৬৯ হাজার ১১৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৪ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৫৫৭ জন। এদের মধ্যে ৩১ জন পুরুষ, ১৩ জন মহিলা।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানও হয়, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৮২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৮৭১ জন। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৯২টি নমুনা সংগ্রহ করা হয় এবং আগের কিছু মিলিয়ে ১৩ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়। ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ১৫ হাজার ৯০১ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক ৮৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৪৫ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৫৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ দুই হাজার ৮১৩ জন (৭৮ দশমিক ০৮ শতাংশ) এবং নারী ৭৪৪ জন (২০ দশমিক ৯২ শতাংশ)।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরের ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৭ হাজার ২৫৮ জনের এবং আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৯৬১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৩৭ লাখ ৬ হাজার ৬৮৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত দেশ হিসেবে শীর্ষে আসছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ১৩১ জনের মৃত্যু হয়েছে করোনায়। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এ দেশটিতে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৬০ হাজার ৩০২ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪ হাজার ২৬৩ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মারা গেছেন ৪৭ হাজার ১৩৮ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ২ হাজার ৭০১ জন। আর মৃতের সংখ্যা ১৫ হাজার ২৬০ জন

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (২৮ লাখ ১২ হাজার ৬০৩ জন), দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল (২৩ লাখ ৯ হাজার ৪৭৭ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ভারত (১৬ লাখ ৯৫ হাজার ৮৬০ জন)।

আরও পড়ুন:

এসএ/ এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করোনাভাইরাস এর সর্বশেষ
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়