logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০ ও আক্রান্ত ১৩৫৬ (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ০৩ আগস্ট ২০২০, ১৪:৩০ | আপডেট : ০৩ আগস্ট ২০২০, ১৫:০৮
corona, america,
ডা. নাসিমা সুলতানা
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮৪ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৫৬ জন। দেশে মোট আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ১০২ জন।

আজ সোমবার (৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১ লাখ ৯৩ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১০৬৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪০৪ জন করোনাভাইরাসে মারা গেছেন। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৯০১ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৪২০ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৮২ লাখ ২৬ হাজার ৬০০ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৯ হাজার ২৬২ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৭৮৪ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৪৭ হাজার ৪৭২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭৫৮ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫২ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৪ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫১৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৩০ জনের। আর আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৩৩ হাজারের বেশি মানুষ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করোনাভাইরাস এর সর্বশেষ
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়