• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি’র নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি

আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২০, ১৫:৫৬
Dr. Abul Kalam Azad
ডা. আবুল কালাম আজাদ

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) এই প্রজ্ঞাপন জারি করা হয়।

২১ জুলাই আবুল কালাম আজাদ জনপ্রশাসন মন্ত্রণালয়ে তার পদত্যাগপত্র জমা দেন। চাকরির নির্ধারিত মেয়াদ শেষে দুই বছরের চুক্তিতে ডিজি’র দায়িত্বে ছিলেন আবুল কালাম আজাদ। আগামী বছরের ১৪ এপ্রিল তার সেই চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

২০১৬ সালের ১ সেপ্টেম্বর আবুল কালাম আজাদকে ডিজি হিসেবে নিয়োগ দেয়া হয়। তাবে গত বছরের ১৪ এপ্রিল তার চাকরি মেয়াদ শেষ হলে চুক্তিতে নিয়োগ পান তিনি।

দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে চিকিৎসা কার্যক্রমসহ নানা বিষয় নিয়ে সমালোচিত হন ডিজি আবুল কালাম আজাদ। এন-৯৫ মাস্কের মোড়কে বিভিন্ন হাসপাতালে সাধারণ মাস্ক সরবরাহ কেলেঙ্কারির ঘটনায় সমালোচিত হন ডিজি।

তবে রিজেন্ট হাসপাতালের কেলেঙ্কারিতে সব মহলের সমালোচনায় পড়েন তিনি। সরকার রিজেন্ট হাসপাতালের দুটি শাখাকে (উত্তরা ও মিরপুর) কোভিড চিকিৎসার দায়িত্ব দিয়ে সমঝোতা স্মারক সই করে। কিন্তু র‌্যাবের অভিযানে বেরিয়ে আসে, হাসপাতালের মেয়াদোত্তীর্ণ লাইসেন্সের বিষয়টি। এছাড়া নমুনা পরীক্ষা না করেই সনদ দিত রিজেন্ট।

আরও পড়ুন: ৪০০ মৃতদেহ উদ্ধার করেছে বলিভিয়ার পুলিশ

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজউকের নতুন চেয়ারম্যান সিদ্দিকুর রহমান
সরকারি প্রতিষ্ঠানে চালু হলো ইন্টার্নশিপ
৪১তম বিসিএসে ২ হাজার ৪৫৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ
দুই সিটিতে সাধারণ ছুটি ঘোষণা
X
Fresh