• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করে ডিজি নিয়োগ হবে: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২০, ১৬:৩৪
Jahid Malik
জাহিদ মালেক

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে (ডিজি) নতুন নিয়োগের বিষয়ে সরকারের সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ বুধবার (২২ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি পদত্যাগ করেছেন। এখন নিয়ম অনুযায়ী এটা জনপ্রশাসনে গেছে। তারা পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সিদ্ধান্ত নেবে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে আমাদের কাছে সব সিদ্ধান্ত আসার পর আমরা চিন্তা-ভাবনা করে উচ্চপর্যায়ে আলোচনা করে সে সিদ্ধান্ত নেব।

জাহিদ মালেক বলেন, নতুন ডিজি নিয়োগ সম্পর্কে অবশ্যই সবাই মিলে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে। দরকার হলে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে এ বিষয়ে আলোচনা করে নেব।

অনিয়মের সঙ্গে জড়িত স্বাস্থ্য অধিদপ্তরের আরও কিছু কর্মকর্তার নাম এসেছে, তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়া হয়েছে কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আমরা সে বিষয়গুলো অবশ্যই দেখব। আমরা চাই এখানে সুষ্ঠু পরিচালনা হোক, মানুষ সেবা পাক। আমরা তো মানুষের সেবা নিয়েই গত পাঁচ মাস কাজ করে গেছি। মাঠে কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ই ছিল, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে অনেকে সাহায্য করেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় এখন আমাদের মৃত্যুহার পৃথিবীর মধ্যে ঘনবসতিপূর্ণ যত দেশ আছে, এর মধ্যে সবচেয়ে কম। এছাড়া রোগীর সংখ্যা বিশেষ করে ঢাকা শহরে অর্ধেকে নেমে গেছে। ঢাকায় তিন হাজারেরও বেশি বেড খালি আছে। আরও ২ হাজার চিকিৎসক ও ৩ হাজার টেকনিশিয়ান নিয়োগের প্রক্রিয়া চলছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
ডেঙ্গু নিয়ে প্রস্তুতির কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী
ঈদের ছুটিতেও স্বাস্থ্যসেবায় ব্যাঘাত ঘটেনি : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh