logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৯ ও আক্রান্ত ৩০৯৯ (ভিডিও)

আরটিভি নিউজ
|  ১৩ জুলাই ২০২০, ১৪:৩৫ | আপডেট : ১৩ জুলাই ২০২০, ২১:৪৬
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছেন ২ হাজার ৩৯১ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।

 আজ সোমবার (১৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৫২ হাজার ৯৪৭টি। এছাড়া  গত ২৪ ঘণ্টায় আরও ৪৭০৩ জন কোভিড-19 রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন।

এছাড়া যে ৩৯ জন মারা গেছেন তাদের মধ্যে ৩০ জন পুরুষ এবং নয়জন নারী। তাদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১৩ জন, ষাটোর্ধ্ব ১১ জন, সত্তরোর্ধ্ব তিনজন এবং ৮০ বছরের বেশি বয়সী একজন ছিলেন। এদের ১৯ জন ঢাকা বিভাগের,পাঁচজন চট্টগ্রাম বিভাগের, একজন ময়মনসিংহ বিভাগের, সাতজন খুলনা বিভাগের, তিনজন বরিশাল বিভাগের এবং দুজন করে রংপুর ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন। 

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৫৬ জন করোনাভাইরাসে মারা গেছেন। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৮০ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৮ হাজার ১৮২ জন। তবে সুস্থ হয়েছে ৭৫ লাখ ৭৫ হাজার ৫২৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৬৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ হাজার ১৫১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৬৬ হাজার ১৭৬ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৫৩৯ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৪ হাজার ৭৩০ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৫০০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ২৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৮৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়