• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মারা যাওয়া ৪৭ জনের ৩৭ জনই ষাটোর্ধ্ব

আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২০, ১৫:৪৯
37 people in their sixties died
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৬৬ জন। এতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৮৩ হাজার ৭৯৫ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৪৭ জন মারা গেছেন। মারা যাওয়া ৩৭ জনই ষাটোর্ধ্ব। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৩৫২ জনে।

রোববার (১২ জুলাই) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, মারা যাওয়াদের মধ্যে ৩৬ জন পুরুষ এবং ১১ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। এদিকে আরও পাঁচ হাজার ৫৮০ সুস্থ হয়েছেন। এনিয়ে মোট ৯৩ হাজার ৬১৪ জন সুস্থ হলেন।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ২১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৯টি নমুনা। এনিয়ে দেশে মোট নয় লাখ ৪০ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হলো। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

তিনি জানান, মারা যাওয়া ৪৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ২৩ জন, চট্টগ্রাম বিভাগের ৬ জন, রাজশাহী বিভাগের ৪ জন, খুলনা বিভাগের ৬ জন, বরিশাল বিভাগের ২ জন, রংপুর বিভাগের ২ জন এবং সিলেট বিভাগের ৪ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৩ জন এবং বাসায় মারা গেছে ৪ জন।
পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৭ জনের করোনা শনাক্ত
রাজশাহীতে মারা যাওয়া ২ বোন নিপাহ আক্রান্ত ছিল না
ইউনাইটেড হাসপাতালে মারা যাওয়াদের তালিকা দাখিলের নির্দেশ
মায়ের মারা যাওয়ার খবর শুনে চলে গেলেন ছেলেও
X
Fresh