• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ৫ লাখ

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ১০:১০
corona, south asia,Don't do it in the world,rtv news today,bangladesh newspaper
ফাইল ছবি

করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা সাড়ে পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে শুক্রবার (১০ জুন) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৫ লাখ ৫৪ হাজার ২৪৭ জন মানুষ। আর এ সময়ে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২২ লাখ ৩২ হাজার ২১১ জন। বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

ইউরোপে এখন করোনার সংক্রমণ কিছুটা কমে আসলেও আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে। মৃতের হারও কমছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩১ লাখেরও বেশি এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ১৭ লাখ ৫৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৬৯ হাজার ১৮৪ জন।

করোনায় তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ভারতে। দেশটিতে ৭ লাখ ৬৭ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। ভারতে মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর সংখ্যায় অষ্টম দেশটি। সেখানে করোনায় মারা গেছে ২১ হাজার ১২৯ জন।

চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত দেশ রাশিয়া। সেখানে ৭ লাখ ৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে রাশিয়াতেও মৃতের সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর দিক দিয়ে রাশিয়া বিশ্বে ১১ তম। সেখানে করোনায় মারা গেছে ১০ হাজার ৮২৬ জন মানুষ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh