• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ ও আক্রান্ত ৩০২৭ |

আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২০, ১৪:৩১
In the last 24 hours, 55 deaths and 3026 deaths have been reported in the country
ডা. নাসিমা সুলতানা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

আজ মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, দেশে করোনা পরীক্ষায় আরও একটি ল্যাব সংযুক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ৭৪টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৪৯১টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৫৩ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ১০২ জনে।

এদিকে ভারতে করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৪২৫ জন। এদিন যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে সাড়ে তিনশোর কিছু বেশি। গত ২৪ ঘণ্টায় ভারতের থেকে শুধু ব্রাজিলে বেশি মানুষ মারা গেছেন ৬০২ জন।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ৭ লাখ ২০ হাজার ৩৪৬ জন কভিড-19 পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। আর মৃত্যু ২০ হাজার ১৭৪ জনের।

এখন পর্যন্ত বিশ্বে মোট রোগীর সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৩৯ হাজার ১৬৭ জন। নতুন এই রোগটি থেকে মোট সুস্থ হয়েছেন ৬৬ লাখ ৪১ হাজার ৮৬৪ জন। মারা গেছেন ৫ লাখ ৪০ হাজার ৬৬০ জন।

আক্রান্ত এবং মৃতের সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আবার ৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। ওয়ার্ল্ডওমিটারের হিসাবে এদিন ৫০ হাজার ৫৮৬ জন কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৩৭৮ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৪০ হাজার ৮৩৩ জন। মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৯৭৯ জন। বিপরীতে মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৪ হাজার ৯৪৭ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৬ লাখ ২৬ হাজার ৭১ জন। মারা গেছেন ৬৫ হাজার ৫৫৬ জন। সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

রাশিয়া সরকারের দেয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৭ হাজার ৮৬২, মৃত্যু ১০ হাজার ২৯৬ জনের।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাসের ছোবলে গোটা বিশ্ব মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ এবং প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh