• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা আক্রান্তদের চিকিৎসায় ৫০ শয্যায় উন্নীত হচ্ছে শমরিতা হাসপাতালের আইসিইউ

আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২০, ১৫:৪৭
করোনাভাইরাস

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য রাজধানীর এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজে সম্প্রতি পৃথক ইউনিট চালু হয়েছে। এখন আইসিইউকে ৫০ বেডে উন্নীত করার প্রস্তুতি চলছে। হাসপাতালের হেড অব অপারেশন্স মো. নাসির উদ্দিন এমনটা জানিয়েছেন।

তিনি জানান, হাসপাতালের আইসিইউকে ৫০ বেডে উন্নীত করার প্রস্তুতি চলছে। বর্তমান মহামারীতে আমাদের বিশ্বমানের পর্যাপ্ত ভেন্টিলেটর ও হাইফ্লো নেজাল অক্সিজেন ডেলিভারি মেশিন সমৃদ্ধ স্পেশালাইজড আইসিইউ ও আইসোলেশন ওয়ার্ডে করোনা চিকিৎসার মাধ্যমে বৈশ্বিক মহামারী করোনা প্রতিরোধে অবদান রাখতে চলছে।

এর আগে হাসপাতালের চেয়ারম্যান ও সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু জানান, দেশের প্রতিটি মানুষকে আমি আমার পরিবারের সদস্য মনে করি। তাই করোনার বিরুদ্ধে এই যুদ্ধে আমি এবং এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ পরিবার আপনাদের সুরক্ষিত করতে প্রস্তুত। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) সব নিয়ম মেনে সম্পূর্ণ উন্নত প্রযুক্তি ব্যবহার করে এম এইচ শমরিতা হাসপাতালে আন্তর্জাতিক মানসম্পন্ন করোনা ইউনিট চালু করতে পেরে গর্বিত। এই যুদ্ধে নিশ্চয়ই আমরা জয়ী হবো।

এম এইচ শমরিতা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দিলীপ কুমার ধর বলেন, করোনা রোগীর চিকিৎসার সুব্যবস্থা করাই করোনা ইউনিট চালুর প্রধান লক্ষ্য। আমরা মনে করি আমাদের প্রয়াত চেয়ারম্যান আলহাজ মকবুল হোসেনের স্বপ্ন পূরণ হবে তখনই, যখন আমাদের হাসপাতাল থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগী সুস্থ হয়ে আপনজনদের কাছে ফিরে যাবেন। আর সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই আমরা অঙ্গীকারাবদ্ধ। দেশের স্বনামধন্য হৃদরোগ, কিডনিরোগ ও লিভারসহ অন্যান্য ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড আমাদের আইসিইউ ও আইসোলেশন ইউনিট পরিচালনার দায়িত্বে নিয়োজিত আছেন। সেই সাথে প্রখ্যাত ভারতীয় ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. রাজেশ মিশ্রা চিকিৎসা কার্যক্রমে সার্বক্ষণিকভাবে সম্পৃক্ত থাকবেন।’

এর আগে গত ২৮ জুন থেকে রাজধানীর তেজগাঁওয়ে প্রতিষ্ঠানটির করোনা ইউনিটে ২০ বেডের বিশেষায়িত আইসিইউ ও ৫০ বেডের আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh