• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৫ লাখ ৮ হাজার ছাড়িয়েছে

আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ১২:৪২
corona news
ফাইল ছবি

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারিতে মৃতের সংখ্যা ৫ লাখ ৮ হাজার ছাড়িয়েছে গেছে। আর আক্রান্ত হয়েছেন এক কোটি ৪ লাখ ৮ হাজারের বেশি মানুষ।

আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া যায়।

তবে এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে এক লাখ ২৮ হাজার ৭৮৩ জন। আর আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৮১ হাজার ৮১১ জন। যা বিশ্বের কোনো দেশের ক্ষেত্রে সর্বোচ্চ।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজার ৪৮৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৫৮ হাজার ৩৮৫ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪৩ হাজার৫৭৫ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১ হাজার ৯৬৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৬ লাখ ৪১ হাজার ১৫৬ জন। মৃত্যু ৯ হাজার ১৬৬ জনের।

চতুর্থ অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫৩৬ জন, যাদের মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৯০৪ জন।

আর মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। এখন পর্যন্ত মারা গেছে ৩৪ হাজার ৭৪৪ জন। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪০ হাজার ৪৩৬ জন। ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৮১৩ জন ও আক্রান্ত ১ লাখ ৬৪ হাজার ২৬০ জন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh