• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনার ভয়াবহ পরিস্থিতির দিন আসছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ০৮:৫১
Tedros adenoma gabriasis,
তেদরোস আধানম গেব্রেসাস

করোনার আক্রমণের ভয়াবহ পরিস্থিতি সামনে অপেক্ষা করছে। বিশ্বের বিভিন্ন দেশের সরকার সঠিক পদক্ষেপ না নিলে আরও বেশি মানুষ করোনাভাইরাসের শিকার হবে। বললেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানম গেব্রেসাস।

সোমবার (২৯ জুন) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তেদরোস আধানম গেব্রেসাস বলেন, ছয় মাস আগে চীনের উহান শহরে রহস্যময় নিউমোনিয়ার মতো অসুস্থতার খবর যখন পাওয়া যায় তখন যে আশঙ্কা করা হয়েছিল এখন পরিস্থিতি তার চেয়ে অনেক বেশি খারাপ। সবচেয়ে খারাপ পরিস্থিতি এখনও আসেনি।

বিবিসির খবরে আরও বলা হয় তেদরোস আধানম বলেন, বিশ্বের প্রতি দেশকে তার মানুষকে রক্ষা করতে সঠিক পদক্ষেপ বাস্তবায়ন শুরু করতে হবে। করোনা ঠেকাতে দরকার পরীক্ষা, শনাক্ত, আইসোলেশন ও কোয়ারেন্টাইন। তিনি আরও বলেন, 'আমরা চাই চলমান পরিস্থিতির অবসান হোক। আমরা চাই প্রতিটি জীবন বাঁচুক। কিন্তু কঠিন বাস্তবতা হচ্ছে এ পরিস্থিতির অবসান হচ্ছে না।

টেড্রোস আডানোম গেব্রিয়াসিস আরও বলেন, বেশিরভাগ মানুষ এখনও আক্রান্ত হওয়ার ঝুঁকিতে থাকায় এখনও ভাইরাসটির বিস্তারের যথেষ্ট সুযোগ আছে। আমরা সবাই স্বাভাবিক জীবনে ফিরতে চাই। কিন্তু কঠিন সত্য হলো এটা অবসানের কাছাকাছিও পৌঁছায়নি।

তিনি বলেন, বিশ্বের কয়েকটি দেশ কিছুটা উন্নতি করলেও সত্যিকার অর্থে মহামারির গতি বাড়ছে। ‘বলতে খারাপ লাগছে, কিন্তু সত্য হলো সবচেয়ে খারাপ পরিস্থিতি এখনও আসেনি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
বায়ুদূষণে ২০২৩ সালে শীর্ষে ছিল বাংলাদেশ 
রমজানে সুস্থ থাকতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ পরামর্শ
‘গাজায় ক্ষুধায় মারা যাচ্ছে শিশুরা’
X
Fresh