• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় আক্রান্ত ৯১ লাখ ও মৃত্যু ৪ লাখ ৭৪ হাজার ছাড়িয়েছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০২০, ০৯:৫৩
The global epidemic of coronavirus has exceeded 9.1 million worldwide.
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার।

আজ মঙ্গলবার (২৩ জুন) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩৩৯ জনের এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯১ লাখ ৮৮ হাজার ৩৬২ জন। এই সময়ের মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ২৮২ জন।

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ২২ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় এখন দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন। আর মারা গেছেন ৫১ হাজার ৪০৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ২৮০ জন। মৃত্যু হয়েছে ৮ হাজার ২০৬ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৪২ হাজার ৬৪৭ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ০৫ হাজার ২৮৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৪৫০ জন। মারা গেছেন ১৪ হাজার ১৫ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৩৪ হাজার ৬৫৭ জন। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৭২০ জন। মৃত্যুতে পঞ্চম অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৬৬৩ জন ও আক্রান্ত ১ লাখ ৬০ হাজার ৭৫০ জন।

এছাড়া স্পেনে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩২৪ জনের। পেরুতে মারা গেছেন ৮ হাজার ২২৩ জন। জার্মানিতে মারা গেছেন ৮ হাজার ৯৬৯ জন। ইরানে মারা গেছেন ৯ হাজার ৭৪২ জন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
বার্ড ফ্লু থেকে আরেক মহামারির আশঙ্কা
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh