• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৩ ও আক্রান্ত ৩৮৬২ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০২০, ১৪:৪২
heath,corona,
ডা. নাসিমা সুলতানা

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৩ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মারা গেছেন ১ হাজার ২৬২ জন। আর গত ২৪ ঘণ্টায় আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৬২ জন। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৪৮১ জন।

আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৬১ টি ল্যাবে ১৭ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৭১৭টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ হাজার ২৩৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু
---------------------------------------------------------------------

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকার পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ১৪৯ জনের। আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ৮১ লাখ ১৮ হাজার ৬১৩ জন। তবে এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ লাখ ১৬হাজার ২২৬ জন।

যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে এক লাখ ১৮ হাজার ২৮৩ জনের। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ২১ লাখ ৮২ হাজার ৯৫০ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
তদন্ত প্রতিবেদন ৩ মাসের মধ্যে দাখিলের নির্দেশ 
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh