• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পূর্ব রাজাবাজার লকডাউন, জরুরি সেবা পাবেন বাসিন্দারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুন ২০২০, ০০:০৩
East Rajabazar lockdown, punishment for violating the law
পূর্ব রাজাবাজার লকডাউন, জরুরি সেবা পাবেন বাসিন্দারা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার কার্যকর লকডাউনে যাচ্ছে সরকার। রেড জোন ঘোষণা করে মঙ্গলবার মধ্যরাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজারকে কার্যত অবরুদ্ধ করা হচ্ছে। এই সময়ে কেউ ঘর থেকে বের হতে পারবেন না, বন্ধ থাকবে যান চলাচল। তবে, অনলাইনে পণ্য কেনার পাশাপাশি জরুরি সব সেবা পাবে বাসিন্দারা। আর অসহায় মানুষের ঘরে বিনা খরচে খাবার পৌছে দিবে সিটি করপোরেশন।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী কোনো এলাকায় প্রতি লাখে ৩০ জনের বেশি করোনার আক্রান্ত হলে, ওই এলাকাকে রেড জোন ঘোষণা করা হবে। সিটি করপোরেশনের হিসাবে রাজধানীর রাজাবাজারের ৫০ হাজার বাসিন্দার মধ্যে করোনা পজিটিভ ৩০ জনের বেশি। সে হিসাবে রেড জোন ঘোষণা করে রাজাবাজার লকডাউন করা হয়।

লকডাউনের কারণে মূলত অবরুদ্ধ হয়ে পড়বে পুরো এলাকা। বন্ধ থাকবে দোকান ও যান চলাচল। তাই জীবিকা নিয়ে শঙ্কিত বাসিন্দারা।
এ সময়ে স্বাস্থ্য সেবা পাওয়া যাবে নির্ধারিত হটলাইন নম্বরে ফোন করে। করোনারোগীদের জন্য থাকবে আলাদা আইসোলেশনের ব্যবস্থা। সংক্রমণরোধে সরকারের এই পদক্ষেপকে সাধুবাদ জানান অনেকেই।

স্থানীয় কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান জানান, লকডাউনের ১৪ দিন রাজাবাজারের বাসিন্দাদের মৌলিক চাহিদার সবই পূরণ করবে সিটি করপোরেশন। বিধিনিষেধ রক্ষায় ২৪ ঘণ্টা টহল দিবে পুলিশ। আইন অমান্য করলে তাৎক্ষণিক শাস্তি দেবে ভ্রাম্যমাণ আদালত।

পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪ দিন সাগরে ভাসতে থাকা ১২ জেলে উদ্ধার
সন্তান বিক্রির পর অনুশোচনায় ৯৯৯ নম্বরে মায়ের ফোন, অতঃপর..
সীমান্তের বাসিন্দাদের জন্য খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র
ভোটে অনিয়মের অভিযোগ জানানো যাবে ৯৯৯-এ
X
Fresh