• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সেবা না দেওয়া বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যমন্ত্রীর হুঁশিয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুন ২০২০, ১৭:০২
Health Minister's warning against private hospitals not providing services
সেবা না দেওয়া বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যমন্ত্রীর হুঁশিয়ারি

করোনাভাইরাসের প্রকোপের মধ্যে যদি কোনো বেসরকারি হাসপাতাল রোগীদের সেবা দিতে না চায়; তাহলে সেই হাসপাতালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

করোনাভাইরাসের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে শনিবার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’এর পঞ্চমপর্ব ‘করোনা সংকটকালে স্বাস্থ্যসেবা’শিরোনামে আওয়ামী লীগ আয়োজিত অনলাইন আলোচনা সভায় যোগ দিয়ে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরো বলেন, দিন দিন করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে এই সংকট থেকে বেরিয়ে আসতে জরুরিভিত্তিতে কিছু একটা ব্যবস্থা নেওয়া দরকার। লোকজনের স্থান বদলের সঙ্গে সঙ্গে সংক্রমণও বাড়ছে। আমরা যদি দেখি, আক্রান্তদের ৮০ ভাগ হলো ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের। ল্যান্ডমাস বিবেচনা করলে কিন্তু ৫০ পারসেন্ট আক্রান্ত হয়নি। কিন্তু আমরা দেখছি, গার্মেন্ট বা ঈদযাত্রায় মুভমেন্ট বাড়লে আক্রান্ত বেড়ে যাচ্ছে। মুভমেন্ট কমিয়ে দিলে আক্রান্ত কমে যাচ্ছে।

জাহিদ মালেক বলেন, ‘একটা কিছু ব্যবস্থা নেওয়া দরকার। আমাদের পরামর্শক কমিটি রয়েছে, আমাদের জাতীয় কমিটিতেও বেশ কিছু মন্ত্রণালয় রয়েছে। তাদের সবার প্রোপজাল অনুযায়ী কাজ করলে ভালো হবে মনে করি। আমরা ফরম্যাটিভ স্টেজে আছি, তাই কিছু বলছি না। তবে আমাদের সায়েন্টিফিক্যালি, প্ল্যানমাফিক বেরিয়ে আসতে হবে।’

তিনি আরো বলেন, আক্রান্তের সংখ্যা যদি কম রাখতে না পারি তাহলে কিন্তু অর্থনীতিতে প্রভাব পড়বে। এখন আমাদের কৃষি খুব ভালো আছে। তবে আক্রান্তের সংখ্যা যদি অন্য জেলায় বাড়তে থাকে তাহলে কৃষি ক্ষতিগ্রস্ত হবে। তাহলে সেটা হয়ে যাবে মারাত্মক।’
পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
আসছে ‘অ্যানিমেল টু’, আগাম যে হুঁশিয়ারি দিলেন সন্দীপ রেড্ডি
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh