• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শারীরিক সম্পর্কের সময়ও মাস্ক পরতে বললেন বিশেষজ্ঞরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০২০, ১৭:৪২
mask must during physical relation
সংগৃহীত

করোনাভাইরাস মহামারিতে এই মুহূর্তে জর্জরিত একাধিক দেশ। কয়েক লাখ মানুষ প্রাণ হারিয়েছে এই ভাইরাসে। এছাড়াও একাধিক দেশের অর্থনীতিতে প্রভাব পড়েছে এই ভাইরাসের। তাই সতর্কতা এখন সবসময়ের সঙ্গী। কলকাতা টুয়েন্টি ফোর সেভেনের।

এই করোনা আমাদের বিছানায় প্রভাব ফেলেছে। বিশেষজ্ঞরা বলছেন যে, শারীরিক সম্পর্ক স্থাপনের সময়ও এই মুহূর্তে মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। একাধিক গবেষণাতে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, শারীরিক সম্পর্ক স্থাপনের কারণে ছড়িয়ে পড়তে পারে এই ভাইরাস। আর সেই কারণেই মাস্ক পরার কথা জানিয়েছেন তারা।

বিশেষজ্ঞরা বলছেন, চুম্বনসহ একাধিক শারীরিক ঘনিষ্ঠতা এই মুহূর্তে এড়িয়ে চলতে। যাতে কিছুটা হলেও নিয়ন্ত্রণে থাকা যায়। কারণ এই লকডাউনে পারিবারিক সময় কাটাতে ব্যস্ত সবাই। তাই কোনোভাবে যাতে মানুষের মধ্যে এই ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে সেই কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একাধিক গবেষকেরা একাধিক পরীক্ষা করে এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিশেষজ্ঞদের ভাষায় কোনও যুগল শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়লে করোনা ছড়িয়ে পড়ার যথেষ্ট ঝুঁকি থাকে। তাই প্রয়োজনীয় সতর্কতা যাতে সবাই অবলম্বন করেন সেই বিষয়ে সবাইকে সচেতন করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্তিষ্কে চিপ বসিয়ে ডিভাইস নিয়ন্ত্রণের প্রবণতা
করোনায় আরও একজনের মৃত্যু
বেজোস-ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয়-তৃতীয় ধনী, শীর্ষে কে?
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh