• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাঁচ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ হবে: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মে ২০২০, ১৬:৫৩
জাহিদ মালেক
জাহিদ মালেক

সরকার নতুন করে পাঁচ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। খুব শিগগির এই টেকনোলজিস্টদের নিয়োগ দেয়া হবে। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ রোববার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে করোনার চিকিৎসায় ২ হাজার বেডের অস্থায়ী হাসপাতাল কেন্দ্র উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকবিলায় আমরা মাত্র ১০ দিনের মধ্যে ২ হাজার চিকিৎসক এবং ৫ হাজার নার্স নিয়োগ দিতে সক্ষম হয়েছি। এখন পাঁচ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেবো দ্রুত সময়ের মাঝে।

তিনি আরও বলেন, করোনার চিকিৎসার জন্য বসুন্ধার এই বিশ্বের দ্বিতীয় বৃহত্তম কোভিড হাসপাতাল। মাত্র ২০ দিনের মধ্যে এই হাসপাতালটি সরকার প্রস্তুত করতে সক্ষম হয়েছে। এই হাসপাতালে অত্যাধুনিক মোট ২০১৩টি আইসোলেটেড শয্যা আছে, যার মাঝে ৭১টির সাথে অক্সিজেন সিলিন্ডার যুক্ত করা আছে। এছাড়া আরও ৪০০টি পোর্টেবল অক্সিজেন সিলিন্ডার রয়েছে এই হাসপাতালে। এছাড়া রয়েছে আইসিইউ ব্যবস্থা। সব মিলিয়ে হাসপাতালটি উন্নত যেকোনও দেশের কোভিড অস্থায়ী হাসপাতালের থেকে কোনো অংশেই পিছিয়ে নেই।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস চিকিৎসায় দেশে এখন প্লাজমা থেরাপির কাজ চলছে। পাশাপাশি আমেরিকার উৎপাদিত ওষুধ রেমডেসিভির এখন দেশেই তৈরি হচ্ছে যা সরকারের কাছে ওষুধ মজুদ করা হচ্ছে।

লকডাউন শিথিল প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় সরকার প্রথম থেকেই সুদুরপ্রসারি পরিকল্পনা হাতে নেয়। সে পরিকল্পনা মোতাবেক যখন লকডাউন জরুরি ছিল তখনই লকডাউন করা হয়েছে, আবার যখন শিথিল করা প্রয়োজন হয়েছে তখন শিথিল করা হয়েছে। সবদিক বিবেচনা করে সরকার যা করছে তা ভেবেচিন্তেই করছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
ডেঙ্গু নিয়ে প্রস্তুতির কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী
ঈদের ছুটিতেও স্বাস্থ্যসেবায় ব্যাঘাত ঘটেনি : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh