logo
  • ঢাকা রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

দেশের কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ মে ২০২০, ১৫:৪৫ | আপডেট : ১৭ মে ২০২০, ১৭:১৩
How many people in any district of the country are affected by Corona
করোনাভাইরাসে বেড়েই চলেছে মৃত ও আক্রান্তের সংখ্যা
করোনাভাইরাসে প্রতিদিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা। রেকর্ডসংখ্যক মৃত ও আক্রান্ত হয়েছে গত কয়েকদিনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৩ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২৮ জনে। এদিকে আরও ২৫৬ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট চার হাজার ৩৭৩ জন সুস্থ হলেন। 

আজ রোববার (২২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে গেল ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৪ জন। তার মধ্যে ১৩ জন পুরুষ ও ১ জন নারী। ২৪ ঘণ্টায় আরও আট হাজার ৫৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয় আট হাজার ১১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৭৫ হাজার ৪০৮টি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো— নারায়ণগঞ্জ ১,৪২৬, চট্টগ্রাম ৬১৯, গাজীপুর ৫০৯, মুন্সীগঞ্জ ২৯৭, ময়মনসিংহ ২৮৪, কুমিল্লা ২৭৮, রংপুর ২১৩, কিশোরগঞ্জ ২০৬, নরসিংদী ১৭৩, কক্সবাজার ১৬১, জামালপুর ১১৮, যশোর ১০৬, নোয়াখালী ১০৩, হবিগঞ্জ ১০০, নেত্রকোনা ৯১, লক্ষ্মীপুর ৮৮, গোপালগঞ্জ ৮২, চুয়াডাঙা ৭৯, চাঁদপুর ৭৯, জয়পুরহাট ৬৯, শরীয়তপুর ৬৭, মাদারীপুর ৬১, ব্রাহ্মণবাড়িয়া ৬০, বরিশাল ৬০, ফরিদপুর ৫৫, দিনাজপুর ৫৩, নীলফামারী ৫০, ফেনী ৪৮, নওগাঁ ৪৫, সুনামগঞ্জ ৪৪, ঝিনাইদহ ৪৪, কুড়িগ্রাম ৪২, শেরপুর ৪১, সিলেট ৪০, মৌলভীবাজার ৩৭, বরগুনা ৩৭, টাঙ্গাইল ৩৫, রাজশাহী ৩১, মানিকগঞ্জ ২৯, পটুয়াখালী ২৯, বগুড়া ২৯, রাজবাড়ী ২৭, ঠাকুরগাঁও ২৭, গাইবান্ধা ২৬, রাঙ্গামাটি ২৬, কুষ্টিয়া ২৫, খুলনা ২৩, মাগুরা ২৩, লালমনিরহাট ২২, পাবনা ১৮, নড়াইল ১৫, পঞ্চগড় ১৫, চাঁপাইনবাবগঞ্জ ১৫, ঝালকাঠী ১৪, নাটোর ১৪, ভোলা ১১, পিরোজপুর ৭, সিরাজগঞ্জ ৭, খাগড়াছড়ি ৭, বাগেরহাট ৬, বান্দরবান ৫, মেহেরপুর ৫ ও সাতক্ষীরা ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৬০৬৭৩০২ ২৬৮৮১৬৪ ৩৬৭৫৮৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়