• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১২০২ ও মৃত্যু ১৫

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ মে ২০২০, ১৪:৩৯
Professor Dr. Nasima Sultana
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২০২ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন। এখন পর্যন্ত দেশে করোনায় দেশে মারা গেছেন ২৯৮ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২৭৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন।

আজ শুক্রবার (১৫ মে)দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশে ৪১টি ল্যাবে আগের কিছু নমুনাসহ ৯ হাজার ৫৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৮ হাজার ৫৮২টি। এছাড়া এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫১২টি।

এদিকে বিশ্বব্যাপী আজ শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ১৫ হাজার ১১ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ২ হাজারের বেশি মানুষের। তবে এই সময় সুস্থ হয়েছেন ১ লাখ ৯৭ হাজারের বেশি মানুষ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
তদন্ত প্রতিবেদন ৩ মাসের মধ্যে দাখিলের নির্দেশ 
X
Fresh