• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৩০ মে পর্যন্ত নার্সদের বদলির আবেদন বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০২০, ১৭:৫৯
Department of Nursing and Midwifery
নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর

মে মাসের ৩০ তারিখ পর্যন্ত দেশের বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত সিনিয়র স্টাফ নার্স ও স্টাফ নার্সদের বদলির আবেদন স্থগিত করার আদেশ দিয়েছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর।

বুধবার (১৩ মে) অধিদফতরের মহাপরিচালক সিদ্দিক আক্তার স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়েছে, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীনে কর্মরত সিনিয়র স্টাফ নার্স ও স্টাফ নার্সদের বদলির অনেক আবেদন পেন্ডিং থাকায় এখন নতুন করে কোনো দরখাস্ত বা আবেদন গৃহীত হবে না। আগামী ১ জুলাই থেকে নতুন করে আবেদনপত্র গৃহীত হবে।

এর আগে, গত ১১ মে সিদ্দিক আক্তার স্বাক্ষরিত অপর একটি নোটিশে বলা হয়, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীনে বিভিন্ন হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রে নিয়োজিত সিনিয়র স্টাফ নার্স ও স্টাফ নার্সসহ সকল কর্মকর্তা-কর্মচারীরা যেন বদলির জন্য কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংগঠনের সঙ্গে কোনো ধরনের আর্থিক চুক্তি লেনদেন বা তদবির না করেন। নির্ধারিত নিয়মে আবেদন করলে পদ খালি সাপেক্ষে জ্যেষ্ঠতার ভিত্তিতে বদলি করা হবে।

যারা এ ধরনের প্রলোভনে নার্সদেরকে বিভ্রান্ত বা প্ররোচিত করে তারা দালাল। এ দালালদের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর অধিদফতরকে সরাসরি লিখিতভাবে বা ই-মেইলে জানানোর জন্য অনুরোধ করা হলো। তথ্যপ্রাপ্তি সাপেক্ষে দালালদের বিরুদ্ধে দুদকে নিযুক্ত আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওই নোটিশে উল্লেখ করা হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
X
Fresh